আজ আকাশের বুকে জীবনকে দেখে
যখন আমি নির্ণয় করি সময়
তখন দিন শেষে বেলা ডুবে গেলে
উপলব্ধি করি, অন্ধকার কত ভয়ংকর।
তাই একটা প্রহর অনাহারে থাকলেও
আজ ক্ষুধার্ত হই না।
তবে একটা প্রহর কবিতাকে না ছুলে
ভীষণ ক্ষিদে পায়, মনে হয়
যেন এক গ্ৰাস অন্ধকার হাতে নিয়ে-
আমি ক্ষুধার্ত কবিতার।