কথার ঝলকে স্তব্ধ হয়ে যায় রাজপথ
জ্বলে যায় বাস,ট্রাক,পুলিশের গাড়ী।
চলছে বিচার বন্ধের দাবী।
"নেতাদের মুক্তি চাই,
খুনিদের মুক্তি চাই,
রাজাকারের মুক্তি চাই,
ধর্ষকের মুক্তি চাই।"
পথে পথে গোপন বোমারু আর লাঠিয়াল,
বিচারের বিরুদ্ধে চলছে হরতাল।
বিচার বন্ধের দাবীতে নিয়েছে শপথ।
আমরাও অনেকেই খুজে ফিরছি বিচারের বৈধতা!


এখনো কমেনি বীরাঙ্গনার গোপনাঙ্গের ব্যাথা
বরং আবার হলো সে ধর্ষিতা।
ধর্ষণ করছে তাকে,তারই প্রিয়জন।


অনেকেই ফেয়ার জাজমেন্টের কথা বলি!
যেনো,পা হারা মুক্তিযোদ্ধার পা খুজে চলি!
আজ চোখ বাঁধা বুদ্ধিজীবীর চোখে শুধুই অন্ধকার।
হয়তো বিচারক কাঁদে নিভৃতে?


স্বর্গ-নরকে চলছে অনশন
৩০ লক্ষ মৃত আত্মা অবরুদ্ধ করেছে স্রষ্টাকে।
"ফাঁসী চাই,দিতে হবে"
নিজেদের মরণোত্তর ফাঁসীর দাবীতে।