বাঙ্গালীর প্রাণ জেগে উঠেছে গভীর আবেগে।
তারই ঝংকার উঠে প্রতিদিন শাহবাগে।
স্বাধীনতার চল্লিশ বছর পরে,
তরুণেরা জাগিয়েছে আবার বাংলারে।
সকল প্রাণে বাজে একটি আওয়াজ,
মুছে দিতে হবে বাংলার লাজ।
রক্ত ঝরেছে আগেও অনেক
রক্ত ঝরেছে আবার।
প্রতিবাদ হয়েছে অনেক
প্রতিশোধ নেবো এবার।


আমার মায়ের চোখের জল
আমার ভাইয়ের মৃত শরীর।
শপথ নিয়েছে বীর জনতার ঢল
নিশ্চিহ্ন করে দেবে জামাত শিবির।
আমিও আছি তোমাদের সাথে,আছে আমার মতো অনেকে।
আরো আছে যারা বসে আছে ঘরে
নিজের ভিতরে ক্ষোভের আগুন লালন করে।
বুকের ভিতর জ্বলছে আগুন,হাতের মুঠোয় জ্বালো।
প্রতিশোধ নেবো;চলো,শাহবাগ চলো।