তোমাকে ভালোবাসি বলেই ছুটে আসি
তোমার বিস্তৃত ময়দানে,
যেখানে হাজারো দুঃখ বোনে চলি
সুখের ফসল নিয়ে ফিরে যাব বলে।


এইখানে এলে মন যমুনার শান্ত জলে
সাঁতার কাটতে কাটতে কখন যেন
বেলা বয়ে যায় বুঝতেই পারি না!
এইখানে এলেই মনের যত অভিযোগ,
যত প্রতিবাদ সব যেন তুলে ধরি
অনায়াসে এই সুখের প্রান্তরে।


শিশু তার মায়ের কোলেই শান্তি খোঁজে
নিরাপদ আশ্রয়ের তরে।
যেখানে পরম আদরে আগলে রেখে
তার যত ভুল ভ্রান্তি অপরাধ ক্ষমা করে।


যখন কেউ না শুনে আমার বেদনা
তখন তোমার কাছে বারবার ফিরে আসি!
এই মনে কতো ঝড় উঠে নিদারুণ অসময়ে,
সূক্ষ্মতম বেদনার সব ভার তোমাকে শোধায়
আর তুমি নিরবে সাদরে বরণ করেছ হেসে!


কবিতা তোমাকে বড় ভালোবাসি বলে
কতো শব্দ বুকের জমিনে,
চাষাবাদে কাব্য ফসল ফলাব
বলে এই ভালোবাসা তোমার এখানে।


তাং- ১৫/০৩/১৯