অনুচ্চারিত আকুল প্রাণের শব্দ গুলো শোনা যেত যদি
সুদর্শন অপ্রকাশিত শব্দ হৃদয়ের
অজানার ভয় হারিয়ে চাঁদের কিরণের মত যদি
ধরণী ঘিরে ফুটে উঠে
গোমরা প্রেম অভিমান আশার আলো চোখে
সুদূরের পথ চিনে নেয়,
আমি তুমি আর দূরত্বে বিরহের ব্যথা
সয়ে সয়ে হয়ত উষ্ণতাহীন অনলে
পোড়ার বদলে শরত সন্ধ্যায়
বাঁকখালীর তীরে কাশের বনে
সব স্বপ্ন ছড়িয়ে
স্বপ্ন খেলায় মেতে উঠতাম।



দূরে কোথাও হৃদয়ের ধানসিঁড়ি পেরিয়ে অজানায়
অজ্ঞাত কোথাও নিয়ে চল আমায়,
হয়তবা নির্মল প্রেমের জগত নয় সে- অবহেলা
থাকনা কিছুটা ভালবাসায়,
জীবন নদী ভয়ংকর নয় সেখানে,
সময়ের স্রোতে জীবন হারানো
তবু জেগে যাক জীবন;
বেড়ে উঠার আনন্দে ম্লান হোক
বেদনা হারিয়ে যাবার
সুন্দর থেকে সুন্দরতম হোক স্বপ্ন গুলো।
  
         নিয়ে চল আমায়
অমৃতের আনন্দ ভবনে
পথের কান্না-আঁসু ত ঝরুক কিছু
আমাদের স্বপ্নে অনেক ভালোলাগা-সুন্দর
অশ্রু আজ ধুয়ে দিক মলিনতা তার।
      
১৪-০২-২০০৫(ক্ক্সবাজার সৈকত)