প্রেয়সী আমার
                   অনেক স্বপ্ন, অনেক আশা
                   হৃদয়ে সুরের ঝর্ণা
                   আঁখির অতৃপ্ত-তৃপ্ত সুখ
                   জোছনার শেষ কলঙ্ক
                   কঠিন আঁধারের ভীষণ কষ্ট।


        আমি
              কারণ
              অকারণ
              তবু একটাই উপসংহার
              সেই নির্বাক প্রেয়সী
              কষ্টের অঝর জ্যোৎস্না
              সুখের দীপ্ত দুপুর।