তুমি নেই এখানে-আমার পাশে যখন
আকাশ এব্ং আকাশের আলোক তারা
পৃথিবীর গহীনে সুপ্ত সুখের বীজ বপন করেছে এবং
পৃথিবী তোমার রূপে মুখর হয়ে
আরও অনেক সুখ কুঁড়িয়ে
জ্যোৎস্নার সাগরে ভাসিয়ে দিল সুখের ভেলা।
আমার চারপাশে সুন্দর
                     এবং সুন্দরের বন্দনা শুধু।


  প্রিয় তোমার পাওনা এইসব
  আমার যত ঋণ তোমার কাছে পৃথিবীকে নিয়ে,


পাপিয়া উদাস চলছে গেয়ে বড়ই ব্যাকুল
দখিনা পবন জেগেছে মাতাল
আমার প্রাণে উঠছে উথলিয়ে
সুখের মত কিসের অপ্রাপ্য ব্যথা
বড়ই ব্যাকুল প্রাণ-মন
প্রিয় শুধু তুমি নেই পাশে আজ!