এক আকাশ পেতেছি তোমার জন্য;- পৃথিবীর বিস্ময়ের ধন
নীল নীল ভালবাসার আলো জ্বেলে জ্বলছে অনির্বাণ,
মিশে গেছে কালো মেঘ সব স্বপ্নের সৌরভে
তপ্ততা নেই আর সূর্যে, বিহাগ-বেদনার হুঙ্কার বাক-রুদ্ধ
অনাবিল সবুজের মাথার উপর সুন্দরীর
যুগল আঁখির দৃষ্টির মত জেগে আছে তৃষিত ভালবাসায়
প্রিয়,ইচ্ছে মতন স্বপ্ন বুনে যেও তার তলে দাঁড়িয়ে নির্ভিগ্নে-


যে তৃষ্ণা নিয়ে রোজ তপ্ত সূর্যটি সারাদিন জ্বলে
বঙ্গোপসাগরের লোনা জলে হারিয়ে যায় অবশেষে-
যে আকুল মিনতি নিয়ে শশী সদা হেসে
ভালবাসার চিহ্ন এঁকে দেয় বিচ্ছিরী কালো অমানিশার বুকে
তার কামনা-ভালবাসা নিয়ে বয়ে দিয়েছি
আদিগন্ত বিস্তৃত এক প্রেম-নদী, শুধুই তোমার জন্য
সাঁতার কেটো তার বুকে, তরী ভাসিয়ে চলে যেও দূর-দিগন্ত ছোঁতে,


বর্ষার ঝুমুর খুলে নিয়েছি তোমার পায়ে জড়িয়ে দেব বলে
শূন্যতাকে বলে বাতাসকে দিয়েছি মুক্তি
জমিয়ে রাখা হাজার বছরের সুরে তোমার হৃদপিণ্ডে বাঁশি বাজাবে বলে,
তোমার ভালবাসা পেয়ে তাই অসামান্য নৈপুণ্যতায়
কবিতার পবিত্র শুভ্রতায় রাঙিয়েছি হৃদয়!


দেখবে পৃথিবী একদিন ইতিহাসের পাতায় আমরা দুজন
আমাদের ভালবাসা কেমন বিশাল-বিস্মিত গর্ব!