সোনাঝরা সন্ধ্যায় সেদিন দিগন্ত পানে চেয়ে
যে ব্যথা বেজেছিল আমার প্রাণে
তোমার কানে কানে বলেছিলাম তা
আমরা দুজন হাত ধরে তারপর
ক্লান্তির শেষ বিন্দু পর্যন্ত হেঁটেছি,


আমাদের প্রেম দুরন্ত-দুর্বার
অকুতোভয় প্রাণের সত্যি বাসনা
প্রচণ্ড সুখে তাই আমরা সুখী।



নিস্তব্ধ একলা নিশি সাথী করে
বসে আছি আমরা দুজন নদী তীরে
পূর্ণিমার ভালবাসা প্রাণে মেখে
হৃদয়ে ধরে পৃথিবীর অনুপম নির্মল প্রেম
উপেক্ষা করে সময়ের সব বাধা শৃঙ্খল।


অতিদূরে কাশবন শাদা শাদা কাশ ফুল
কেমন হেসে হেসে একাকার জোছনার ভালবাসা পেয়ে
সুভাষিত রাত প্রচন্ড সুন্দর
অপলক আমি থাকিয়ে
পৃথিবীর সবচেয়ে সুন্দর তোমার পানে চেয়ে!


শুনতে কি পাচ্ছ রাতের কানাকানি চাঁদের সাথে?
আমাদের দেখে মুগ্ধ তারা!


তুমি আমার হৃদয়ের প্রশান্তি আলো
জীবনের উজ্জ্বলতম অধ্যায়
অন্যরকম সব আলো আমাদের চারপাশে।