তোমাকে ডেকেছি বারে বারে
রোদেলা দুপুরের সতেজ শুভক্ষণে
বৃষ্টির দিনে, মেঘলা বিকেলের দুঃখে
                                         জ্যোৎস্নার প্লাবনে
                                               বারে বারে হাজার বার,


তুমি বলেছ এখন নয়, এখন নয়
বলেছ আরও "দেখি কি আছে কপালে"
                                   তবে এখন নয়,


তারপর একদিন
সুন্দর সোনালী সকালে
অনাত্মীয় কেউ চোখ উল্টোয়
                          আমাদের এক সাথে দেখে
                          হিংসায় অথবা সেই জানে কেন?
এবং উপসংহার অথবা কপাল
তোমার হাতে রক্তাক্ত সময়
আমার হৃদয় রক্তে যা লাল-নীল!