আবার কখনো দেখা হয় যদি আমাদের
কোন ঝড়ো গ্রীষ্ম সন্ধ্যায়!
আকাশে ঝড়ের আয়োজন, উত্তাল প্রকৃতি-
নিঃসঙ্গ মাতাল বাতাস ক্ষেতের শস্য করছে লুঠ
প্রচণ্ড ভয়ে থর থর একা তুমি
                            নিরালা প্রান্তরে,
দেব দূতের মত হঠাৎ আমি
                            তোমার সামনে!
শিহরণ জাগবে কি সেদিন
ভয়ে আড়ষ্ট অশ্রু সিক্ত ঐ অবোধ্য শরীর-মনে?
তোমার পাশে ইন্দ্রের মতন আমি
                       ধরবে কি এই কঠিন হাত?


চির অভিমানী নারী তুমি
অভিমান তোমার নিরালা প্রান্তর!



এসো মেয়ে তোমাকে নিয়ে যায়
ঐ মসলিন মসৃণ হাতটি দিয়ে ধর এই কষ্ট কঠিন হাত
তোমাকে নিয়ে যাব রঙধনুর রঙ্গিন জগতে
ঝড়ো সন্ধ্যার দুরন্ত মেঘে চড়ে!


মেয়ে এসো তুমি প্রেম হয়ে
সত্য-লোকের দেবলোক দেব এনে তোমার পায়ে
গহীন বনের সুন্দর দিয়ে সাজাব জীবন।
মেয়ে তুমি নীল, আমি আকাশ
                             মিশে যাব অভিন্ন সত্ত্বা হয়ে।
ঝড়ের শেষে হাসব অমলিন ভালবাসার আলো জ্বেলে,
আমি প্রেম কবি
                 তুমি আমার কাব্য
পোড়া বনের শূন্যতায় যেন সবুজ চাদর।