অনেক কিছু আছে এখানে
                  তোমার উদাসীনতা
                                      তবু আমার বেঁচে থাকা!
সন্ধ্যা নদী সন্ধ্যা প্রদীপ
হৃদয় হারাদের হাহাকার
হৃদয়হীন তরুণীদের অযথা যত্ন
চাঁদের করুণ হাসি,
প্রলাপের মত বকে যাওয়ার আমার মন-কবি তোমার কথা ;-



দূর সাগরের উপর চাঁদের ভালবাসা
সাদা প্রশান্তির জোছনা হাসে
আর হাসে চঞ্চল ফেনা গুলো অবিরাম
অবিকল যেন যৌবনের শীর্ষে উঠেছে তারা আজ!
এইসব রাত আমাকে মনে করিয়ে দেয়
জীবন ছেড়ে এসেছি বহু দিন হয়
                                       তবু আমি জীবিত!