শুনেছি এখন তোমাদের ঘরে ঘুরে অনন্ত সুখের হাওয়া
তৃষিত হৃদয়ে চেয়ে আছি কবে পাব তার একটু ছোঁয়া?
প্রতিদিন আমি একা একা আঁকি তোমাদের মুখচ্ছবি
দূর প্রবাসে বসে ব্যস্ততার কষ্ট মাখা দিনের ফাঁকে সবি।


অনন্ত প্রবাহে প্রতিনিয়ত হারাচ্ছে সময়
হৃদয়ে জমছে দিনে দিনে মলিনতার প্রণয়,
বহু দূরে হারিয়ে গেছে স্বপ্ন মাখা স্বপ্নিল দিন গুলি
স্মৃতির সাগরে ডুব দিয়ে খুঁজে ফিরি সুখের নীল গলি।


হায়! কত দিন হয়না বসা প্রিয় বাঁকখালীর তীরে
নেই কাশ ফুল আপন পাখির গান নগরের এই ভিড়ে,
চারদিকে শুধু ব্যস্ত মেশিন আর মানুষের কোলাহল
কল্পনায় দেখি যেন সৈকতে আড্ডায় ঝড় তুলেছে বন্ধু-দল।


দিনের পর দিন ঘুরে হারায় বছরের পর বছর
ঈদ-কোরবান-পূজা আসে যায় ফেরা হয়না ঘর,
কষ্টের আঁধারে নিভৃতে রচি সুখের কল্প
মুঠোফোনের আলাপে তোমাদের শোনাই তারই গল্প।