তোমার হাতে নিরাভৃত আমার হৃদয়া-কাশের শুভ্র মেঘমালায়
প্রথম পেলব ভালবাসার ছোঁয়া
                               দেখ আমায় আজো বাঁচিয়ে রেখেছে!


ঐ হাত ধরেই উপন্যাসের সনাতন নায়িকার মত
যুবতী নদীর কূলে পবিত্র শিশির ফোটায়
কত চঞ্চল আবেগ ভিজিয়েছি শুধুই তোমারি নামে!
তোমার তুমিকে মিছে মিছি ছলে ছোঁয়ে ছোঁয়ে
দুর্লভ ফেরদৌস সুখে আত্মহারা আমি
দিগন্তের ভাষায় লিখি শ্রেষ্ঠ প্রেমের কবিতাটি-
ভালবেসেছি তোমার সব তোমার মত করে,
পায়রার ডানায় স্বপ্ন বেঁধে সেই তুমিই প্রথম দিলে
অতিকায় অরণ্যের নীরব শরীরের গোপন ব্যথার যন্ত্রণার মন্ত্র,
এক টুকরো নির্মল সত্যি ভালবাসা
                           খুব বেশি কি চাওয়া ছিল?


তোমার জন্য আমার নীল নীল ভালবাসার ফুল চির যৌবতী,
তোমার জন্যই আমার অমর নীলাভ প্রেমের অসীম বাসনা,
এই ভেজা পেঁজার মত কোমল ঠোঁটের উষ্ণতা
শরীরের ভাঁজে ভাঁজে উত্তাল যৌবনের ঢেউ
তিরিশ বছর ধরে তিল তিল করে বেড়ে উঠা
সহস্র মরু সূর্যের ন্যায় কাতর আদিম শারীরের পিপাসা
প্রাণের গহীন বনের ভালবাসার চকোরী
শূন্য পথে নির্ঘুম তারার মত পথ চেয়ে আছে,
পরিচিত পদচিহ্ন খোঁজার দিন শেষে
আকাশের মত মসৃণ অশ্রু ভেজা কপোল
একদিন তোমার ছোঁয়ায় শরতের উজ্জ্বলতায় হাসবে আবার।