দুরন্ত মেঘের তড়িৎ বিচ্ছুরণকারী অনুভূতি নিয়ে
শেষ পর্যন্ত তুমি চলে এলে আমার কবিতায়,
কবির মনে স্বপ্নিল ঝর্ণায় বয়ে চলা নির্বাধ নদীর কূলে
স্বপ্ন ভরা চোখে দিগন্ত পানে চেয়ে থাকা অভিলাষী নারীর মত।


নারীর হাজারো ব্যাখ্যা তবু ব্যাখ্যাহীন তোমায় চেয়ে চেয়ে দেখি-
সাত সাগরের তলার রহস্যের মত তোমার নির্মল হৃদয়ের প্রতিটি কোণ
                                                                বার বার নিংড়ে নিংড়ে,
কাঙ্গালের আকাঙ্ক্ষার মত জমে থাকা ভালবাসার অনুনয়ে
মুগ্ধ মাতালের ন্যায় কবিতার রন্ধ্রে রন্ধ্রে এঁকে দিই তোমার রূপ।
অলঙ্কৃত শব্দের ঝংকারে ফোটে উঠা মধুর সংগীতের সুরে
তোমায় তোলে আনি শৈল্পিক সৌন্দর্যের অরূপ মহিমায়।


অমৃতের ন্যায় তোমার হৃদয় নিঃসৃত ভালবাসার নির্যাস
কবিতার তরঙ্গে মিশিয়ে পৌঁছে দিই প্রতিটি হৃদয়ে,
ব্যথিত হৃদয়ের আঁধারের বুকে ছড়িয়ে দিই শব্দের সহস্র জোনাক
যেন এক আকাশ তারা পৃথিবীর বুকে নেমে
স্বপ্ন খেলায় মেতে তোমার অমর প্রেমের পরশে আঙুল বোলায় ব্যথার বুকে।


আমার প্রতিটি কবিতায় তোমার ছোঁয়া,
তোমারই ছায়া পড়ে আমার কাব্যিক প্রয়াসের প্রতিটি ক্ষণে।