না হয় নাই বললাম তোমার মস্তিষ্কের কানে
ভালবাসি ভালবাসি ভালবাসি ভালবাসি
বারংবার হাজার বার বলেছি মনে মনে তোমার প্রাণে,
তোমার অবোধ্য চাহনি প্রচুর অর্থপূর্ণ
আমাকে বিষম প্রহার করে, আমি শুধুই বন্ধুত্ব চাইনি
এই নির্বোধ সময়ে আটকে তোমাতে থমকে থাকতে চাইনি
চেয়ে ছিলাম প্লাবন, ভালবাসায় পরিপূর্ণ অবগাহন।
কিন্তু ভালবাসা-বাসির অনেক জটিল আদিখ্যেতা
আমার নির্মল সহজ হৃদয়ের বোধে বোঝে আসেনা কিছুতেই,


অতি সাধারণ আমি, সরল-সোজা
আমি রঙধনুর মত হাসি দুর্দান্ত ঝড়ের পর
                                      অকৃত্রিম আনন্দে
পূর্ণিমার রাতে জোছনার গান শুনি
অমাবস্যায় জোনাকি মেলার পরিদর্শক
বাঁকখালীর সাদা চরে শুয়ে তুলে আনি
                                অন্ধকার রাত্রির সুখ।
শরতের সাদা মেঘমালার মতই স্বাধীন
                                   আমার শুভ্র স্বপ্নগুলো।



(অসমাপ্ত)