নির্ভুল হিসাব কষে পূর্ণিমা কখনো ভুলেনা আসতে
নীল স্বচ্ছ আকাশ গভীর প্রেমের বন্যায় আনন্দের সীমা
কখনো আমাদের স্নিগ্ধ বুকে প্রকাশ করে না অসীম আবেগে,
কিন্তু উদ্ভাসিত স্বর্গীয় আলোয় বিধৌত ধরণী বুঝে নেয় নির্বাক প্রেম
আর তাই দেখে শান্ত রাত্রির সুখ প্রচুর আশীর্বাদে হাসে অনির্বাণ।


এমনি এক রাতে আমরা সেদিন অনেক হেসেছি
রাতের কাছে শিখে নিয়ে স্বপ্ন খেলার মন্ত্র
হাত ধরে হেঁটেছি অচেনা পথ ধরে দূরে আরও দূরে
অজানা পথের দিকে......... নির্বাক রাত পাখি
বিস্ময়ে চেয়ে চেয়ে দেখেছে আমাদের স্পর্শকাতর তৃষ্ণার পাথার-


সময় তবু টেনে নিয়েছে আবার তোমায় সময়ের ভিড়ে
শাশ্বত জীবনের ফাঁক দিয়ে  গলে গেছে স্বপ্ন বিলাসের স্বপ্ন
নিঃশ্বাসের তপ্ত বাতাসে মিশে গেছে আবেগ।