যখন ঘুম ভাঙল
              চাঁদের রুপালী প্রাণ ক্ষয়িষ্ণু-ম্রিয়মাণ,
              রূপসী ধরণীর আলো আঁধারির খেলায়
              তখনও তার প্রচণ্ড হাসি মুখ!
              অনুভূতির রন্ধ্রে রন্ধ্রে সুখের দোলা।  



স্বপ্নের কঙ্কালের ভিড়ে এখন আমার বাস,  
প্রাণের নীল স্বপ্নগুলো ব্যথার পাথারে একাকার
চিহ্নটুকুও নেই কোথাও আর!
সুখ চলেছে দিগন্তে বিভোর পাল উঠিয়ে-  
অজানার সব অমঙ্গল ভেঙ্গে আসছে এদিকে প্রাণপণে।



দূরত্ব পরিমেয় কিন্তু ভবিষ্যৎ অজানা
সীমাহীন দূরত্ব হয়তবা তাই মনে হয়।
অসীমের পথ চেয়ে আমি অজানার সঙ্গী হয়ে
আশার সবুজ হাত ধরে পথ চেয়ে থাকি তুমি ফিরবে একদিন।



লীন একা পঙ্খীরাজের দিনের মত নিদারুণ অসহায় প্রাণ-
তার মুখচ্ছবি সবটায়, তার কালো লম্বা চুল
তার ছোঁয়া, তার স্মৃতি আমাকে ঘিরে
শুধুই সে পাশে নেই!
আর কি ভাল থাকা যায় এখানে?