জমিয়ে রেখোনা আর, আমার কানে ঢেলে দাও তোমার বিদাহী দুঃখ রাশি
আলুলায়িত স্বপ্নের ভাঁজে ভাঁজে সাজিয়ে রাখব নীল রঙ মেখে,  
আকাশ যেমন সুনিপুণ হাতে সাজিয়েছে তারার মেলা-  
তারপর প্রাণের আলোড়নে শিশিরের নির্মল কোমলতা মেখে দেব।
তোমার প্রস্ফুরিত ব্যথাতুর হৃদয়ের অচ্যুত  সাদা কালো
অনর্ঘ ক্ষাম রঙধনু মেলে ধর আমার সামনে,  
নীল নকশী আলপনায় এঁকে দেব অনন্য শ্যামল ভালবাসার ছাপ।


একবার ভালবেসে চেয়ে দ্যাখ অপলক চোখে চোখ রেখে
অনুভবের শরীর জুড়ে খেলে যাবে পেলব শিহরণের ঢেউ
তোমার নির্ঘুম শ্রান্ত চোখ অপার শান্তি খুঁজে নেবে আঁধারের বুকে।


ভালবাসার চির কাঙ্গাল আমি......
মিথ্যের মায়া ডিঙ্গিয়ে এসো প্রিয়া,
দূর্বা বুকের ফোটা ফোটা শিশিরের ভালবাসা জমিয়ে তুমি আমি মিলে
সাগর গড়ে নেব, নীল জলে খেলা করবে সুখ দুঃখ এক সাথে মিশে।  
অনন্ত প্রেম পিপাসায় আজন্ম কালের সাথী হয়ে কাটিয়ে দেব সোনালী জীবন।