ভাবছি এবার তোমাকে বলেই ফেলব-  
ছোট্ট একটি বাক্য মাত্র......
আজন্ম কাল হতে বয়ে বেড়ানো
আমার চির পবিত্র কুমারী ভালবাসায়
ডুব দেবে তুমি যেমন গোধূলি ডুব দেয় মায়াবী আলোয়।
বৈশাখী ঝড়ে উড়িয়ে দেবে লোনা জলে সিক্ত অতীত,
শুরু হবে নতুন সকাল, নতুন অতীত
যে অতীতের দুঃখ তোমাকে আর কাঁদাবেনা কখনো।


আমাকে বলতেই হবে এবার
দৃঢ় প্রতিজ্ঞায় আমি হাঁটছি তোমার পথে ,
আর প্রতি পদে পদে উড়ছে ভাবনার কারখানা......
কেমন জড়িয়ে গেলে আমার প্রতিটি মুহূর্তে!
আমার সুখস্বপ্ন গুলো তোমার উজ্জ্বল দৃষ্টিতে বন্ধী
আমার সময়, জীবন, এমনকি আমার আমিকে ঘিরে
শুধুই তুমি! তোমার কপালের টিপটি ভীষণ ইচ্ছে করে
আমি সাজিয়ে দিই, তোমার দুঃখের ভিড়ে হারিয়ে যাই,
ভীষণ ইচ্ছা করে তোমাকে নিয়ে..................
তোমার কাছা কাছি এসে আমার দুঃসাহসী পদক্ষেপ
শ্লথ হয়ে পড়ে, আচমকা অকারণে বেড়ে যায় হৃদপিণ্ডের কম্পন,
অসহায়ের মত থমকে যায় সময়।
কিছুই বলা হয়না, আমার ভীরু মন
শুধু তোমায় নিয়ে ডুবে থাকে নীল ভাবনার অতল হিমাদ্রিতে!