স্বপ্নালী,
                  শ্রাবণের বৃষ্টির মত তুমি অঝরে ঝরছ আমার প্রাণের গহীনে,
                  তোমার সফেদ পেঁজার মত আর্দ্র কোমল স্বপ্নগুলো
                  আমার হৃদয় আঙিনায় খেলা করে অবাধে মুক্ত প্রজাপতির মত,
                  তোমার প্রচণ্ড সুন্দর সদা হাসিমুখ, নীল অম্বরসম হৃদয়ের
                  জাগ্রত আকাঙ্ক্ষা আমার প্রাণের অমর বিস্ময়।


তুমি সুন্দর, সরল, শান্ত।নির্মল তোমার হৃদয় যেন বসন্তের প্রথম সকাল।  
অপূর্ব তার রূপ, সুভাষিত প্রচণ্ড, তার সখ্যতা সাগরে পাতালে
অমরত্বের অসীম ভাবি পথের প্রান্তে,
নির্জন দুপুরের শ্রান্ত পাখি রবের স্নেহ যেন সারাটিক্ষণ।
  
কিন্তু  অতি সাধারণ আমি, নাই যশ প্রতিপত্তি, নাই তোমার মত উচ্চ ডিগ্রি,
তবু দ্যাখ তোমায় ভালবাসি(হেস না যেন), যেমন পাহাড় ভালবাসে সবুজ।
প্রিয়তমা পারবে কি আমায় ভালবাসতে? সমাজের রাঙ্গা চোখ উপেক্ষা করতে?
যদি নাও পার তবু জেন আমি শুধুই তোমার পথ চেয়ে.....................
জন্ম জন্মাতর হতে শুধুই তোমার স্বপ্ন ফেরি করে বেড়াব, শুধুই তোমার।
              
                                                                            ইতি
                                                               তোমার স্বপ্নের ফেরিওয়ালা।