কাল রাত অবিস্মরণীয় আঁচড় কেটেছে আমার হৃদয়ে
গোমড়ামুখী কালো মেঘ অভিমানে ঘুম পাড়িয়ে দিয়েছিল তারার মেলা
তবু আড়ষ্ট পৃথিবীর অদ্ভুত অদৃশ্য রূপালী মায়াবী বৃষ্টির ছাট
আমার জীর্ণ প্রাণে সুখের হাহাকার তুলেছে
নৈশব্দের হাত ধরে তোমার নীল ভালবাসার ছোঁয়ায়।  
দূরবর্তীনী তুমি তবু কত কাছের!
যেন আজন্ম কাল হতে মিশে আছ আমার সাথে।


অনেক অনেক দিন আমি পৃথিবীর পথে পথে হেঁটে হেঁটে
ভালবাসার ভুলে যাওয়া রূপ খুঁজে খুঁজে
আকাশের বিশালতা হিংসা করেছি মনে মনে বার বার
নৈরাশ্যের প্রচণ্ডতা প্রহার করেছে ভীষণ,
কিন্তু তোমার হৃদয় ছুঁয়ে প্রথম জেনেছি দিগন্তে সীমাবদ্ধ আকাশের দৈন্যতা,


আজ নীরবতা ভেঙ্গে এস প্রিয়া
স্ফটিক স্বচ্ছ প্রেমের হাত ধরে
স্নিগ্ধ পেলব জোছনার রানী হয়ে,  
আমারা ডুব দেব নির্মল ভালবাসার জলে।