এই সব শান্ত-সুন্দর উজ্জ্বল দিনের ভিতর দিয়ে
একদিন আরও অনেক এগিয়ে
বসন্ত বিকেলের সৌন্দর্য-প্রশান্তি এড়িয়ে
শীতের নতুন সকালের ঝরে যাওয়া ব্যথা
সোনালী ধান ক্ষেতে ক্রমে বেড়ে উঠা আকাঙ্ক্ষা
সব বুঝেও আমি শুধুই তোমার চোখে চোখ রেখে
নীলের গভীরতা খুঁজেছি, পায়রার বুকের পেলবতায়
হৃদয়ে এঁকেছি ভালবাসার অনর্ঘ আলপনা।
তারপর যা পেয়েছি তা হাজার গল্পের উপসংহার।