আড়ষ্ট অনুভুতি নিয়ে বসে আছি
জৈবিক চাহিদার ভিড়ে বড্ড অসহায় মনে হচ্ছে নিজেকে,
কিন্তু মন তাঁর ইচ্ছে মত দৌড়ে বেড়াচ্ছে
আজব এক সৃষ্টি বিধাতার,
চারদিকে এত সমস্যা তবু উড়নচণ্ডী মন
ইচ্ছেমত উড়ে যেন পৃথিবীর রাজা!