আপেক্ষিক ধুলো বালির উন্মাদনায় প্রয়াত সময়
বিস্ময়ে আদাজল খেয়ে নক্ষত্রবীথির খোঁজে
হারিয়েছে বিশালতার বন্যায়।
জমকালো বিষণ্ণতার নারকীয় তপ্ত আজব জিহ্বার প্রভাব  
বিষাক্ত একাকীত্বের নিত্য নতুন আঁধারে,
জং ধরা স্মৃতির নগ্ন বেয়াড়া জমিতে বৃদ্ধ নড়বড়ে স্নায়ু
পঙ্গুত্বের অভিশাপে সন্ত্রস্ত,
তবু সমুদ্রের গভীরের নোনা স্বাদের সখ্যতা নিয়ে
সময় স্রোতের আলিঙ্গন যেন নতুন স্বপ্ন সঙ্গমের দ্বার উন্মুক্ত করে,
ডানা গজানো হিম শীতল ঘ্রাণ
ঘুঙুর পায়ে ঘুরে বেড়ানো আদিম নারীর হৃদয় খুঁজে,
সময়ের বুকে চাষ দেয় নতুন ফসলের উন্মাদনায়।