জানি স্বপ্ন নেই, তবু চেয়ে আছি স্বপ্নভরা চোখে...
আঁধারের আঙিনায় মৃত্যুর নোনা ঘ্রাণ
শিহরিত আলোর দোলনায় অচ্যুত জীবন কণার  
অভিলাষী প্রশ্বাসের প্রবাহে সাময়িক ছন্দপতনে  
নিষিদ্ধ প্রতিজ্ঞার ক্ষয়ে যাওয়া দুঃখ আর
শুষ্ক জল রেখার অনাদৃত স্বপ্ন  
জন্মান্ধ শূন্যের একাকীত্বে আধুনিক চাহিদার ছাপ রেখে যায়।  
তবু হৃদয় কথা বলে অনর্গল ভিন্ন সুরে
হেলেঞ্চার দুর্লভ ঈষৎ গোলাবি ফুলের মত ছোট ছোট আশা
নারীর চেয়ে মহৎ কোন হৃদয় আছে ভেবে
দুঃখে জর্জরিত সময়ের বুকে সুখের আলপনা এঁকে যায়।