আমার সময়ের শরীরে বিন্দু বিন্দু মন খারাপের জলজ ছোঁয়া
নৈশব্দের শূন্য হৃদয়ে অনাকাঙ্ক্ষিত কালো প্রহর কারণ
তোমায় ভালবেসেছি, স্বপ্নের দ্বিপ্রহরে
মিছে আলো ছায়ায় মেতে ছিলাম যেন এত কাল!
অনেক জল ঝরে গেছে পথে পথে আমার হৃদয়ে
অমল স্বপ্নের তরী যাতনার ঝড়ো বাতাসে নিশ্চিহ্ন......
তোমার হৃদয় নিঃসৃত অসংজ্ঞায়িত ভালবাসার
ন-হন্যতে স্মৃতির রহস্যমেলা আমার জীর্ণ সুখের ঘরে,
রহস্য সবই......... অনির্ণেয় রহস্য!
জানি পৃথিবীর সব সুনিয়মের পথে এইসব শুধুই অকারণ ব্যাখ্যা!



চির অমর হোক আমার স্মৃতির কারাগারে
আজকের এই সকাল এবং আমার চোখে শিকল পড়িয়ে
তোমার ধীর পায়ে হেঁটে চলে যাওয়ার ঐ পথ,  
আমি জানিনি কখনো এমন দুর্গম পথে মানুষ চলতে পারে!
স্তব্ধ আমি দাঁড়িয়ে শিকল পড়ানো চোখে
অবাক শূন্য দৃষ্টি মেলে অপরিচিতা(!) তোমার চলার পথে চেয়ে,
কোমল সময়ের করুণ কৃপা এবং আমার প্রাপ্তি বিষণ্ণ নির্মল এই সকাল,
এই ব্যথা শুধুই আমার বলবনা কাউকে কিছুই
শুধুই আমার হয়ে থাকে যেন চিরকাল তোমার পরিবর্তে,
সাত সাগরের তলার রহস্য যেন নারী হৃদয়
বোঝে কে তাকে? কতটা বা সে নিজে?