মরুতপ্ত বিরহের প্রচণ্ডতায় বাষ্পীভূত স্বপ্ন
বহুকাল ধরে মেঘের নদী হয়ে আছে,
রহস্যের আড়ালে যদি চন্দনকাঠের গন্ধে মাতাল আঁধারে
নীল আলো হয়ে ছুঁয়ে দাও গভীর বিশ্বস্ত ভালবাসায়
সমুদ্রের প্রাচুর্য নিয়ে নীল কালো জল হয়ে
অনির্বাণ আবেগে ঝরবে আবার ধীর লয়ে,  
আর পাপস্পর্শহীন ছোঁয়া ছোঁয়ি ছাড়িয়ে
আমরা হারিয়ে যাব স্বপ্ন সঙ্গমের মোহনায়।