জলের শরীরে তরঙ্গের খেলা
বালির বুকে তুলে শিহরণ
তবু উদাসী মাঝি নির্বিকার।



সময়ের স্রোতে অস্তিরতা
ছায়াপথে অচেনা জীবন,
কষ্টের আবিষ্কার বিষণ্ণ একাকীত্ব।



খেলা চতুর বক্তব্যের
গল্প উপজীব্য মাত্র,  
বোকা আমরা ঘোরে মরি
সরল প্যাঁচ ঘরের গহ্বরে।