আলতো হাতে আমার ভিতরে জমে থাকা বনসাই ভাবনার বোতাম খুলে
নিষ্কর মন খারাপটা একটু উস্কে দিই,
জং ধরা পর্ণমোচী অনুভূতি গুলো নেচে উঠে ক্ষেপার মত।
রৌদ্রের পোড়া গন্ধে হারিয়ে যাওয়া সকালের নির্মলতা খুঁজে
ধেই ধেই নেচে উঠে অজস্র অনুপ্রাণ।
অনুভাবনা গুলো কুঠার চালায় বোধের শরীরের,
সময় অনেক কথা বলে উঠে একসাথে-  
রক্ত চোষা মশার মত লেগে থাকে বিরক্তিকর কানের গোঁড়ায়।
উন্নাসিক ভালবাসা ফিরে যায় সেই শহরের রাস্তায়-  
যেখানে আমার প্রিয় তোমার পদধূলি অপরিচিত পথিকের হৃৎপিণ্ডে মিশে যায়!
এক সময় ঐ শহরের রাস্তাগুলো আমার নীলাভ হৃদয়টি বেশ চিনত,  
আমাকে দেখলেই ভারি শহুরে বাতাসের কানে কানে শুনিয়ে দিত
অনুশাসন না মানা অদ্ভুত গভীর নীল প্রেম গাঁথা;
আমি বর্ণালী বলয়ের মত হেসে উঠতাম মনে মনে......
তাঁদের আজ অনেক দিন খোঁজ নেওয়া হয় না, হৃদয়ে আঁশটে গন্ধ-
অনেক দিন সকালটাকে হাতের মুঠোয় পুরে আত্মবিশ্বাসের সিঁড়িতে পা রাখিনা;    
জীবন্ত বিকেলটাকে গলা টিপে ধরার দুঃখ আমি ভুলতে পারিনি এখনো......