মৌনতার পাহাড়ায় ব্যাকুল ইচ্ছা ঝুড়ি
উৎসবের আলো চোখে কয়েকটি তারা,
নিংড়ানো জ্বালার তুলি নেচে উঠে;  
স্বপ্নের হৃদয় নীল শাড়ি খুলে
মেঘ চোখে খুঁজে প্রভু......
শুকনো ঘাম... আঠালো শরীর
বইয়ের তাকে এক গাদা উপদেশ বাণী
দুর্বল পাখার আলো আঁধার
পাই এর মানের মত... জোর করে থামিয়ে দিই...
আয়না ঘড়িতে চড়লে দেখা যায়
আমিও ছিলাম নিশ্চুপেরর দলে
যেদিন ভাল এর অপব্যখ্যা হচ্ছিল...