তোমাকে নিয়ে একটি কবিতা লিখবো বলে এক কাপ চা হাতে বসেছি ছোট্ট বারান্দায় ।



দখিনা হাওয়ায় উড়তে থাকা তোমার ঐ অবাধ্য চুল আমায় লিখতে দিল না ।


চোখ দুটো বন্ধ না করে পারলাম না ,


কি আশ্চর্য ,


এখন দেখি তোমার হাসিও আমার কানে বাজছে এক আপন সুরে ।


বিশ্বাস কর এত স্পষ্ট শব্দ কোন এন্ড্রোয়েড ফোন ও দিতে পারবেনা ।


মনে হচ্ছে চোখ খুললেই দেখবো প্রিয়তমার বেশে তুমি দাড়িয়ে ঠিক আমার পাশে ।


আজকের বিকেলটা এত ছোট কেন ?


নাকি আবার অইনস্টাইনের আপেক্ষিকতা কাজ করছে ?


সারা শহরটাকে অন্ধকারের কাছে জিম্মি রেখে


আর আমাকে গোধুলির রাঙা আলোয় রাঙিয়ে


সূর্যটা মিলিয়ে গেল কোন এক দিগন্তে ।



আমি আবারো দু চোখ বন্ধ করলাম ।


আধারের অস্পষ্ট পর্দায় দেখি তোমার কাজল মাখা চোখ,


বারবেন্ডি কালার লিপলেইনার দেয়া ঠোট,


ছোট ছোট আঙুল তোমার


আর আমার অগোছালো চুল ।


আমার চাও ঠান্ডা হয়ে গেল ।



তোমাকে নিয়ে আমার আর কবিতা লেখা হল না ।।