কোন দূরদেশী তুমি দৃষ্টিতে মিশে আছো উজ্জ্বল!
মগডালের মতো কচিহাতে ডেকে নাও বারবার।
সুদূরে, প্রান্তে, দিগন্তে, সীমান্তে।
আমি এক শ্বাসে ঘুরি ফিরি তোমার ভেতর
সাত শহর।
কোন পথে গো ঠিকানা তোমার?
অজানা দেশের পরিচিত মুখ।
চোখ বুজলেই দেখি শিশিরের গন্ধ ছড়ায়।
আঁধারে আলোর ব্যঞ্জনা হয়ে
চলে এসো রুমাল-হাতে
যাতে লেখা আছে-
চিরদিন অমর হবো।