কাগজের নৌকায় দুঃখেরা পাশ কাটে,
দুঃখ ভাসাইছি তো নৌকার বাঁশ-কাঠে।


গরীবের মৃত্যুতে কোন বেটা জিগাইছে?
গরীবের শোকে কবে কেডা কী গাইছে?


পৃথিবীর বুকে বুঝি ঠাঁই নাই গরীবের ,
তাই শালা ভূত হয়ে রাম দা করি বের।


০৭.০৫.১৪........০৮.৫০pm