আমি বড় হেসে হেসে কথা কই...
কেশে কেশে তার দৃষ্টিনজর আদায় করিয়া লই...
প্রচন্ড তার মন খারাপের মাঝখানে ডুবে রই...


লাখ টাকা দিয়ে কেনা...
মনোযোগখানি দেনা...
আমি যাহা বলি মনের ভেতরে গেঁথে গেঁথে খুব নে না...


কি হবে বলোতো off-mode থেকে...কিছুটা বোঝাতে পারো?
তারচেয়ে চলো,এসো মেতে উঠি...বিরক্তটাকে ছাড়ো।
কথা নাই তার মুখে...
বিষণ্নতার চোখে...
বোকাটা কি তার পুরো সময়টা,পিছে ভূত রেখে দেখে...(?)


রাগিস না এই আমার উপরে...আজ আছি,কাল নেই।
আমি শুধু যাবো বাড়িয়া তুলিয়া আমার চেষ্টাকেই...


শেষ কথাখানি হাতে...
নিজের জীবন নিজেকেই পাড়ি দিতে হবে এই পথে...
চারিপাশ থেকে আনন্দ খুঁজে স্নান করে নিস তাতে...