মনে রেখো, মনে রেখো,
ভাল করে যেনে রেখো
কিছু কিছু কাজ থাকে
সাধ যদি থাকে তবু
করা লাগে না।


ঠিক তার সাথে বলি,
কিছু কাজ যায় চলি
সাধ যদি নাও থাকে
করা লাগে তা।


এই দুইখান মাঝে
যদি তোর সুর বাজে
ভেবে নিবি হয়েছিস
চেয়েছিলি যা।