শার্ট-জামা-প্যান্ট পড়ে...
রওনা দিলাম ফাইল ঠাসানো আমার অফিস ঘরে...
চলতি পথের বাস...
ঠিক যেন সেই শৈশব আমার ধুম পীথাগোরাস...
বাসের ভেতর আমি...
বাস যেন নয় একেই বলে সরকারি ফাজলামি...
বাইশ মিনিটের পথ...
লাগলো পাকা ঘন্টা দেড়েক, থামলো বিজয় রথ...
অফিস যাবার পর...
খুব জরুরী বসের তলব বইলো আগাম ঝড়...
দুপুর বেলায় কিছু...
গেলাম খেতে ক্যান্টিনেতে সবার পিছু পিছু...
খাবার তো নয় ঠিক...
কেমন কেমন উগড়ে গেল আমার চতুর্দিক...
ফিরতি পথের বাড়ি...
আজকে সবে বিরক্তিকর ষোলই ফেব্রুয়ারী...
আর বার দিন পর...
আসবে হাতে নগদ বেতন খুব দেরী ধুত্তোর...
এসব চিন্তা নিয়ে...
পড়লাম আমি ম্যানহোলের-ওই মাঝখানেতে গিয়ে... ( টুউউউট... )
রাত্রিবেলার সুর...
যেমনি অমন নিদ্রা যাব কারেন্টটা নাই ধুর...
তীব্র মশার জ্বালা...
নিদ্রাটাকে চুলোয় ঢেলে কারেন্ট আসার পালা...
কারেন্ট আসার পর...
তাল মিলিয়ে বাড়লো যেনো আমার কঠিন জ্বর...
গভীর ঘুমে আমি...
বাজলো অ্যালার্ম সকাল ভাঙ্গার, অস্বস্তিতে ঘামি...
আবার কারেন্ট গেলো...
তারচে ভাল সময়কে ভাই ডাস্টবিনেতে ফেলো...
দিলাম রে চিৎকার...
আজকের এদিন একটি কথায় কাঁটলো চমৎকার...!!!