আমি যদি আবারো কখনো হতে পারতাম...
ঠিক ঠিক তোমার মত...
ডানা খুলে ভুলে চুলে দুলে দুলে নদী কূলে...
বেড়াতাম বারেক শত...
সেদিনের চিৎকার-চেচামেচি ফের যদি...
ফিরে পাই আরো একবার...
চটচটে বৃষ্টিতে রেলিঙের ধার চেপে...
ওদের ভেজাবো বারবার...
বিচ্ছুগুলোর চোখে রাগ নেই, ক্ষোভ নেই...
নেই কোনো বড়দের রোগ...
খুশি খুশি ভাব আর মাথার ভেতরে আছে...
বিয়োগ আর গুণ-ভাগ-যোগ...
আবার কখনো যদি ফিরে পাই ছেলেবেলা...
ফিরে পাই হারানো সে রঙ...
আবার আসুক তবে ফিরে ফিরে বারে বারে...
আমাদের পবিত্র ঢং...
আবারো আসতো যদি বৃষ্টিতে ভেজাভেজি...
মাসি-পিসিদের বকাঝকা...
টিফিনের ভাগ পেতে ন্যাড়ার পাশটি বসে...
তর্কে ইচ্ছে করে ঠকা...
যখন তখন হতো খেলার সময় তাই...
সারাদিন যত ঘোরাঘুরি...
আবার হয়তো সেই ইশকুলে অভিনয়...
হাতে থাকে কাগজের ছুরি...
পাবোনা কখনো ফিরে, যতই ফেরত চাই...
আমার সে শহরের সুর...
রঙিন পুরোনো সেই শহরটা ছেড়ে আজ...
আমি ঠিক বহু বহু দূর...