চোখ দুটো সব খাচ্ছে গিলে, ভর দুপুরের আস্তানা...
ঘুনপোকাদের দল ছুটে যাই, শহর আমার রাস্তা না...
রাস্তা আমার খয়েরী আকাশ, কাঁদার মতন মেঘগুলো...
জামার পকেট একটিও নেই, সত্যি আমি মনভুলো...
হলুদ রঙের ঝুম গোধুলী উপচে পড়ে বাশতলা...
বাশতলাতে ভূতের ভয়ে যাচ্ছে নাকো শ্বাসতোলা...
শরতকালে দুখান গালে মিচকি হাসির খামতি নেই...
হাসির শহর, কষ্ট সেকি! এর কাছে তার দামটি নেই...
দুষ্ট মাথা উলটো করে নতুন শহর দেখছি বেশ...
মেঘ ছেটানো আকাশ দেখা সন্ধ্যেবেলায় হচ্ছে শেষ...
বিদ্যাদেবী স্বরস্বতী কদিন যাবত আসছে না...
পেটমোটা তাই বইগুলো সব দাঁত কেলিয়ে হাসছে না...
এই ফাঁকে তাই রাত্রিবেলায় বাশবাগানে মারছি ঢুঁ...
সরসরানো পাতার আওয়াজ, অমনি কাঁপে দুই হাটু...
রাত্রিবেলা জমছে খেলা আধ কুয়াশার মাতলামি...
ধুম আলেয়ার নাচন দেখে ভূত বাবাজির আতলামি...
এসব দেখে সব ভুলে যাই, শহর আমার রাস্তা না...
ঘুনপোকাদের দল ছেড়েও, সেটাই আমার আস্তানা...