মাফ করো ভাই সাবধানে...
তার পিসি তো সব জানে...
তাই তো কিছু হয় না...
চ্যাটার্জী তার নাম পদবী,
কুন্ডু কিবা রয় না...
আবোল তাবোল বলছে না...
গচ্চা গেলেও চলছে না...
তারপরে সব মানতে হয়...
মানতে গেলে তোমার আমার,
ভুল ব্যাকরণ জানতে হয়...
না হয় সেটা জানলামই...
কানটা ধরে টানলামই...
টানার পরে আসবে তো...
পয়সা যদি খরচ করি,
কষ্ট পেলেও হাসবে তো...
হাসির ব্যাপার বলছি না...
নরম কথায় টলছি না...
টলতে গেলে ঠকতে হয়...
ঠকলে পরে, আপন মনে,
সব ব্যাটাকে বকতে হয়...
শরতকালের চোখদুটো...
চাপটে ধরে খড়কুটো...
চোখ রেটিনা ক্লান্ত হয়...
ক্লান্ত হলে চোখের যত...
স্বপ্নগুলো ভাঙতে হয়...