উজবুক আমি ভাই, উজবুক তুমি...
আনকোরা স্বভাবের সরকারি ভূমি...
বোকাসোকা জনগণ কিছু বোঝেনা...
সুখ পেলে ঘটনার মানে খোঁজেনা...
সরকারি দল আর বিরোধীর হাত...
নেবো নেবো খাই খাই, জনগণ কাত...
গিনিপিগ জনগণ মাঝে বসে থাকে...
দুই দল ঢিল ছুড়ে মৌমাছি চাঁকে...
মৌমাছি আনন্দে জনগণ খায়...
একদল তাতে যেনো বড় মজা পায়...
আরেকটা দল কেন মজা পেলনা...
এ কারণে হরতাল, গাড়ি চলেনা...
গাড়ি না চলুক, তাতে নেতাদের কি...
নেতার গাড়িটা চলা, চলছে ঠিকি...
হরতাল হবে সেতো মানুষের দাবি...
মানুষের প্রয়োজন, আমরাই ভাবি...
ইচিং বিচিং কত ভেবেছি উপায়...
সাত মণ ইট বাধাঁ, নেতার দুপায়...
আসতে পারেনা তাই গন্ডি ছেড়ে...
দেশটাও তার সাথে ওঠেনা পেরে...
হরতাল অবরোধ, ডুবে থাকে দেশ...
সময় আছে তো, নাকি পুরোটাই শেষ...
মানুষে তো হয়ে গেছে, মিশরের মমি...
উজবুক আমি আর উজবুক তুমি...