যা ঘটে তার সবই ভাল...
আসল ভাল কোনটা...
ভীষণ করে চাপটে ধরা...
ঋণখেলাপী লোনটা...
কাজকম্মে খামতি আছে...
এই কথা কে বলছে...
কামের শেষে ভদ্রভাবে...
ঘুষটা দিলেই চলছে...
ফাইল চলেনা, চলার মত...
দরদামে সব হয়না...
পান থেকে চুন খসলে পরে...
একটুও তর সয়না...
অফিস ছুটির ঘন্টাদুয়েক...
আগ থেকে যে পায় কিসে...
এটেনশনে শুন্য, সেটার...
কারণ খুঁজে পায়নি সে...
তার কাছে কেউ আসলে ওনার...
পকেট দেখে আড়চোখে...
পকেট যদি ভর্তি দেখে...
তেলতেলে ভাব তার মুখে...
গুণ ভরা তার, দয়ার সাগর...
দেশের ব্যথায় কষ্ট...
লোকদেখানো কষ্ট নিয়ে...
আবার সে পথভ্রষ্ট...
ঘুষের টাকায় দালানকোঠা...
ফুল ফ্যামিলি আনন্দে...
জবাবদিহি নাইতো কোনো...
সারছে এসব সানন্দে...
এমন তাদের শক্তিখানা,
সব পারে সে, একরাতে...
যতই পারুক, পারবেনা সে...
লজ্জা-বিবেক এড়াতে...