চল চল দোলাচল, পেছনে কি সামনে...
এক কেজি যন্ত্রণা দিয়ে তোর দাম নে...
ঝটপট জাদুটোনা কি জানি কি করলো...
চুপিচুপি সাতদিন মাথা ঠুকে মরলো...
ঠোকাঠুকি টোকাটুকি দুটো ঠ্যাং বাড়িয়ে...
জানলার কাঁচটার পেছনে কে দাঁড়িয়ে...
বাসা থেকে বের হয়, পথঘাট চেনেনা...
চো চো করে খিদে পেট, তবু কিছু কেনেনা...
এসব শুনেতো ভাই মনে লাগে খটকা...
যতটা পারিস তার গাল ধরে চটকা...
নিরাপদ নিরামিষ, ধারে কাছে যায়না...
নির্ঘাত নিরুপায় তেল-নুন পায়না...
পলাতক পল্লব অবসর কাটেনা...
বাঁজখাই গলা যেন বিভীষন চাটেনা...
আনকোড়া ভগবান তুলে দেয় শুন্যে...
টেনে ধরে চোরাবালি, পাপ-তাপ-পুন্যে...
গটমট করে তারা হেঁটে চলে রাস্তা...
খামোখাই ছুড়ে ফেলে বিকেলের নাস্তা...
ক্রমাগত দুর্দশা লেজ ধরে থাকছে...
অহেতুক ঝুপঝাপ কাঁচা ঘুম পাকছে...
রান্নার মশলার খালি সব কৌটা...
ক্যাটক্যাট করে তাই উকিলের বৌটা...
দোষ পড়ে ধড়িবাজ ধামালীর উপরে...
জং ধরে বড়দির স্বর্ণের টোপোরে...
আজগুবি ক্যান্সার, আজগুবি পথ্য...
স্বর্ণতে জং ধরে এ কেমন তথ্য...
এ কারণে আদালতে পিটিশন যাচ্ছে...
উকিলের মুহুরীও কমিশন পাচ্ছে...
মটকানো মারপ্যাঁচ মঞ্জুর হয়না...
মল্লিকা মর মর, পেটে ভাত সয়না...
ধ্বক করে ঘুম ভাঙে চাপ লাগে উড়ুতে...
গোড়ায় গলদ থাকে স্বপ্নের শুরুতে...