কাঠ-খড় পুড়িয়ে...
মাথাটাকে ঘুরিয়ে...
চমকে ধমকে দেয়...
সুখ পায় কুড়িয়ে...
গোঁফ দাঁড়ি পাকছে...
লজ্জায় ঢাকছে...
চোখ দুটো খুলে দেখে...
ব্যালকনি ডাকছে...
তবু কত চেষ্টা...
জল পানি তেষ্টা...
গঙ্গায় ভেসে যায়...
চেষ্টার শেষটা...
কেঁদে কেঁদে ডুকরে...
শালিকটা ঠুকরে...
খেতে খেতে খেতে খেতে...
ভয়ে যায় কুকড়ে...
মধুপোকা চটছে...
কি যে সব ঘটছে...
তার নামে ভুলভাল...
বাজে কথা রটছে...
ছোট দুটো পুঁচকে...
গাল টাল মুচকে...
ভয়ানক হাসি দেয়...
কপালটা কুচকে...
তাই দেখে সয়না...
তিনে তিনে ছয় না...
সদালাপে মুখরিত...
তবু কথা কয় না...
কথা বলা বন্ধ...
মিথেনের গন্ধ...
অকারণে বেড়ে যায়...
দুজনের দ্বন্দ্ব...
অংকটা মেলেনা...
তুমি তাই এলেনা...
আসোনি তো বলে তাই...
গন্ধটা পেলেনা...
কেমন গন্ধ ছিল নীল নাকি খয়েরী...
তারচে বড় কথা ঘটনাটা ভয়েরই...