উটকো লোকের মন্ত্রণা...
সন্ধ্যাবেলার যন্ত্রণা...
যন্ত্রণাতে লবণ ছেটায়, বনমানুষের দল...
বনের ভেতর বাশবনে...
ডানপাশে তার কাশবনে...
তাবিজ-কবজ সঙ্গে নিয়ে একসাথে সব চল...
ব্যাগের ভেতর চর্যাপদ...
অক্টোপাসের অষ্টাপদ...
বর্তমানের পরশু দিনে কাজ পড়েছে মেলা...
প্রবঞ্চনার যাত্রীরে...
হাড় কাপানো রাত্তিরে...
পেনালকোডে আটকে দিয়ে কীর্তিমানের খেলা...
মধ্যরাতের নিন্দুকে...
বৃত্তমাঝের বিন্দুকে...
আটকে ধরে দাগ ফেলেছে, ঘাপটি মারা রাত...
মেঘ ঢেকে দেয় বৃত্তকে...
ভাওয়ালপুরের নৃত্যকে...
আকড়ে ধরে জীবন কাটায় অব্যাক্ত বুশরাত...