দেখিতো চুলটা মা, খাটো নাকি লম্বা...
ধীরে ধীরে কথা বলি, কান পেতে শুনবা...
শুনতে পারছো নাকি, শোনায় সমস্যা...
চোখের নিচটা কেন কম কম ফর্সা...
দূর থেকে হেঁটে হেঁটে এইখানে আসোতো...
মাঝখানে দৌড় দিয়ে কেঁদে কেঁদে হাসোতো...
দাঁতগুলো দেখি সব খোলো খোলো মুখটা...
কেমন কেমন যেনো পেছনের লুকটা...
গান পার, ফান পার, পার নাকি নাচতে...
দেড়শো বছর ঠিক পারবেতো বাঁচতে...
চিকন চিকন যেনো মুখখানা সূচালো...
কাছে গিয়ে পাত্রীর গাল ধরে খোঁচালো...
খোচাখোচি করে তারা মনে পেল তুষ্টি...
বুঝে ফেলে তারা যেন, শরীরের পুষ্টি...
চাইনিজ-চাওমিন পার কোন রান্না...
মুখ ধরে করো দেখি ফিচফিচে কান্না...
পরচুলা পড়োনিতো, চুল ধরে টান দে...
নামটা বদলে তোরা ভাল এক নাম দে...
পড়াশোনা কদ্দুর, খুব নাকি অল্প...
বলো দেখি বিখ্যাত প্রমথের গল্প...
দাঁত দিয়ে নখ কাটো? বলো কথা সত্যি...
ধর্মতে কেমন আছে প্রার্থনা ভক্তি...
ঘুমাও কতক্ষণ, জাগো তুমি কয়টায়...
ভোরবেলা ছয় নাকি, রাত্তির নয়টায়...
শরীর ভরা তো দেখি, হাড্ডির গোডাউন...
দাও দেখি খানিকটা, নৃত্যর শোডাউন...
হাত দুটো ঘষে দেখ, মেকাপের ছলটা...
নেইতো নেইতো কোনো গোজামিল চলটা...
ঠিক আছে, ঠিক আছে তবে, রামলাল নন্দ...
মেয়েটাকে মোটামুটি হয়েছে পছন্দ...
রামলাল মাথা নাড়ে, হাত মাথা ঠুকিয়ে...
এভাবেই বিয়ে হয় মেয়েটাকে ঠকিয়ে...