আমার সীমানা আমি ছাড়াবোই ছাড়াবো...
সীমানার বৃত্তটা টেনে টেনে বাড়াবো...
শরতের মেঘগুলো ধরে ধরে জড়ো করে...
পকেটে চাপিয়ে ঠিক জোছনায় হারাবো...
ধোয়া ধোয়া কুয়াশায় দুটো হাত নাড়াবো...
সবুজের কার্পেটে খালি পায়ে দাঁড়াবো...
সকালের কাঁচা রোদে পুড়ে পুড়ে বহুদূরে...
সাদাকালো প্রেমগুলো ঘর থেকে তাড়াবো...
থেকে থেকে যাকনা, সবুজের পাখনা...
চুপিচুপি সুতোছেড়া ঘুড়িটাকে ডাকনা...
তারপর চোখবুজে টুপ করে খানিকটা...
বিপরীত সুখেদের গিলে গিলে খাকনা...
পেছনের আকাশটা ভাজ করা থাকনা...
বিস্ময়বোধকের চিহ্নটা রাখনা...
কাজ ফেলে চলে গেলে মনে করে খুলে দিস...
হেমন্ত আকাশের চুরাশিটা ঢাকনা...