করলেই করা হয়, না করিলে হয়না...
ঠিকঠাক করলে তা, ঝামেলাটা রয়না...
করবো করবো বলে ফেলে রাখো কাজটা...
দুদিন পরেই বাড়ে কপালের ভাজটা...
টুপ করে কাজখানা করে ফেল, দেখবে...
তোমাকেই দেখে দেখে ছোটরাও শিখবে...
আলসেমি চেপে ধরে, এটা চেপে ধরবেই...
ভেতরে শক্তি রাখো, কাজ তুমি করবেই...
তখনি আলসে ভূত ছেড়ে যাবে লজ্জায়...
লজ্জাটা ঢুকে যাবে হাড্ডির মজ্জায়...
ফিরে ফিরে আসবেনা, ডাকবেনা বারবার...
এটাইতো আলসেমি ভূতেদের কারবার...
যেই কাজ জমে ছিল, খুঁজে খুঁজে এরপর...
শেষ করে ফেলে দাও, দম ফেলে তারপর...