বিরক্তিকর আমি যেনো শুধু অসুখী তারার দলে
মুখ ফুটে তারা ক্রমাগত শুধু তোমাদের কথা বলে
ব্যতিব্যস্ততা তাদের ভেতরে, "বড় সুখে আছি" ভাব
ধাওয়া খেলে তারা সটকে পালায়, মুখে বয়সের ছাপ
পারমানবিক ভালবাসাগুলো পরিমাণে বড় কম
ঠুনকো আবেগে পুকুরে বৃষ্টি ঝরে পড়ে হরদম
বেদখল হবে এমন ভয়েতে, ফানুষ ওড়ানো চলে
সে ফানুষগুলো অসুখী তারারা চেপে ধরে ছলে-বলে
ধৈর্য হারানো বোকা মানুষেরা দেখেনা তাদের ভুল
আহামরি কিছু মহামারি  রোগ দাপাচ্ছে দুটি কূল
এতসব পরে তবুও সকলে মুখে হাসি রেখে চলে
মুখ ফুটে তারা ক্রমাগত শুধু তোমাদের কথা বলে