উন্মাদ মোরা, মন ভাঙাচোড়া করবি কতটা কর,
চির ধরা বুকে তোদের চাবুকে চেপে ধরবিতো ধর।
গিলে গিলে খাবি? রক্তপিপাসু তোরা।
দূর থেকে পোড়া চ্যালাকাঠ ছুড়ে কতটা পোড়াবি পোড়া।
গলা ছেড়ে তবু বলবোই তোরা ঘাতকবাজের দল।
করবি কতটা বুকের ক্ষতটা রক্তের থেকে জল,
তোরা হত্যাকারীর দল, তোরা হত্যাকারীর দল।
.
.
.
চোখ বাঁধবিতো বাঁধ...
পথে পথে তোরা বসাবি লক্ষ ফাঁদ...
তবু পারবিনা ভাঙতে কঠিন তরুণের জোড়া কাঁধ...
আঙুল উঠাবি? ধমকে থামাবি? থামাতে পারলে থামা,
বসেছি তোদের ঘাড়ের উপরে নামাতে পারলে নামা...
কোনখানে তোরা কামড় বসাবি, আমাদের লাল বুকে?
আমরা কামড় বসালে মরবি, এ মাটিতে মাথা ঠুকে।
দেশ মাকে নিয়ে বাজে বকবিতো বক...
ফালাফালা করে দেব।
জন্মঠিকানা কোথায় তোদের সে হিসেবটাও নেব।
সাবধান তোরা খুনি আসামির দল,
শেকড় উপড়ে ফেলে দেব তোরা মাটিতে পাবিনা তল।
উগ্রবাদের দল তোরা সব, উগ্রবাদের দল।
চোখ তুলে নেব, সাবধানে থাক তোরা,
উন্মাদনার উচ্ছল ঘরে আমরা সকলে সেরা।